Bartaman Patrika
রাজ্য
 

আত্মীয়দের নিয়ে ক্ষতিপূরণের
টাকা ফেরত পঞ্চায়েত সদস্যদের

  নিজস্ব প্রতিনিধি, বারাসত: বারাসত, বসিরহাট ও বনগাঁ মহকুমায় মঙ্গলবারও টাকা ফেরত দিলেন কয়েকজন ‘দুর্নীতিগ্রস্ত’। এদিন তিনটি ব্লকের মোট ২৮ জন ক্ষতিপূরণের টাকা ফেরত দিয়েছেন। তাঁদের মধ্যে স্বরূপনগর ব্লকের ১৭ জন, দেগঙ্গার ৯ জন ও গাইঘাটার ২ জন রয়েছেন। বিশদ
ত্রাণের টাকা নিয়ে স্বজনপোষণ,
পঞ্চায়েতে তালা ঝুলিয়ে মিছিল

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: উম-পুনে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরির টাকা না দিয়ে স্বজনপোষণ করা হয়েছে, এই অভিযোগে মঙ্গলবার জেলার বিভিন্ন জায়গায় পঞ্চায়েত অফিস ঘেরাও হয়। কোথাও তালা দিয়ে দেওয়া হয়। কোথাও মিছিল করে বিক্ষোভ চলে।
বিশদ

01st  July, 2020
বনগাঁয় তৃণমূল-বিজেপি কর্মীদের
মধ্যে মারপিট, ব্যাপক উত্তেজনা

  নিজস্ব প্রতিনিধি, বারাসত: মঙ্গলবার বনগাঁর ঘাটবাওর গ্রাম পঞ্চায়েত অফিসের বাইরে বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যে মারপিটের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনায় দুই পক্ষের মোট পাঁচজন জখম হয়েছেন।
বিশদ

01st  July, 2020
কলকাতা ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে
অধ্যাপক নিয়োগে তৎপরতা শুরু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউন শিথিল হতেই অধ্যাপক নিয়োগের প্রস্তুতি শুরু করে দিল দুটি বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যেই কলকাতা বিশ্ববিদ্যালয় তাদের আইন বিভাগে এমন সাতটি পদের জন্য বিজ্ঞাপন দিয়েছে। তেমনই প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আবেদনকারীদের অনলাইনে ইন্টারভিউ নেবে বলে স্থির করেছে।
বিশদ

01st  July, 2020
 জগদ্দলে তৃণমূল অফিসে বোমাবাজি

  নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সোমবার রাতে জগদ্দলের সুন্দিয়া মোড়ে তৃণমূলের কার্যালয়ে বোমাবাজি করল দুষ্কৃতীরা। বাইকে চেপে এসে দুই দুষ্কৃতী বোমা মেরে পালিয়ে যায়। এর জেরে এলাকায় আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে জগদ্দল থানার পুলিস আসে। বিশদ

01st  July, 2020
ডাকঘরে ফাইন
মকুব করার আর্জি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডাকঘরে সঞ্চয় প্রকল্পগুলির মধ্যে রেকারিং ডিপোজিট বা আরডি’র ক্ষেত্রে সময়ে টাকা জমা না দিলে ফাইন বা জরিমানা দিতে হয় গ্রাহকদের। করোনার কারণে ৩০ জুন পর্যন্ত ফাইন মকুব করার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার।
বিশদ

01st  July, 2020
জোটের কর্মসূচি পালনে
ধাক্কা খেল বাম শিবির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা সহ অধিকাংশ জেলায় মোটামুটি সফল হলেও কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে পথে নেমে যৌথ কর্মসূচি পালনে কিছুটা ধাক্কা খেল বাম ও কংগ্রেসের জোট নেতৃত্ব। পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির ইস্যুতে সোমবার রাজ্য জুড়ে বিক্ষোভ দেখানোর ক্ষেত্রে অন্তত দু’টি জেলায় দুই বিরোধী শিবিরের তালমিল ছিল না। বিশদ

01st  July, 2020
আক্রান্তদের মনোবল ফেরাতে করোনা
জয়ীদের যুক্ত করার উদ্যোগ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আক্রান্তদের সুস্থ করার প্রক্রিয়ায় করোনা জয়ী যোদ্ধাদের যুক্ত করার অভিনব উদ্যোগ নিল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে এই উদ্যোগের কথা ঘোষণা করেন।
বিশদ

30th  June, 2020
 করোনা মোকাবিলায় তিন
কোটি মাস্ক বিলি করবে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে আরও তিন কোটি মাস্ক তৈরি করে বিলি করবে রাজ্য সরকার। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই ঘোষণা করেন। তিনি বলেন, রাজ্যের ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পদপ্তর (এমএসএমই) ইতিমধ্যেই লক্ষ লক্ষ মাস্ক তৈরি করেছে।
বিশদ

30th  June, 2020
মন্দারমণিতে ভেসে এল
বিশালাকার মৃত তিমি

সংবাদদাতা, কাঁথি: সোমবার মন্দারমণির মোহনায় সাতসকালেই এক বিশালাকার মৃত তিমি ভাসতে দেখা যায়। তিমিটি লম্বায় প্রায় ৩৬ ফুট, চওড়া ১০ফুট। ওজন আড়াই টনের বেশি। তিমি ভাসছে খবর পেয়েই ভিড় জমতে শুরু করে। খবর পেয়ে হাজির হন বনদপ্তর, মন্দারমণি কোস্টাল থানার পুলিস ও দীঘা মেরিন অ্যাকোয়ারিয়মের কর্মকর্তারা।
বিশদ

30th  June, 2020
করোনার প্রকোপের মধ্যেই ডেঙ্গুর
ভ্রুকুটি, নবান্নে বৈঠক মুখ্যসচিবের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একে করোনায় রক্ষে নেই, দোসর হয়েছে ডেঙ্গু। ইতিমধ্যে শহর কলকাতায় মশাবাহিত এই রোগের প্রকোপ মাথাচাড়া দিতে শুরু করেছে। স্বাভাবিকভাবেই তাতে চিন্তা বেড়েছে প্রশাসনের।
বিশদ

30th  June, 2020
সাত সকালে রাইস মিলের ভিতর ঢুকে ধান
খেয়ে ঝাড়গ্রামের রাজ্য সড়ক দাপাল হাতি

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার সকালে একটি রেসিডেন্সিয়াল হাতি ঝাড়গ্রামের জিতুশোলে রাইস মিলের গেট ভেঙে ভিতরে ঢুকে আয়েস করে প্রচুর ধান, চাল খায় ও ছড়িয়ে নষ্ট করে। তারপর দীর্ঘক্ষণ ৫ নম্বর রাজ্য সড়কে দাপিয়ে বেড়ায়।
বিশদ

30th  June, 2020
৬ ফুট দূরত্ব রেখে আজ
পালন হবে ‘হুল’ দিবস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ ‘হুল’ দিবস। করোনা আবহে যাবতীয় সতর্কতা মেনে ঐতিহাসিক দিনটিকে পালন করবে আদিবাসী উন্নয়ন দপ্তর। বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে কমপক্ষে ছ’ফুটের দূরত্ব বজায় রাখা হবে।
বিশদ

30th  June, 2020
এবার ‘মিন মিত্রা’ কর্মসূচির মাধ্যমে গ্রামীণ
মহিলাদের স্বনির্ভর করার উদ্যোগ রাজ্যের

 রাজু চক্রবর্তী, কলকাতা: কন্যাশ্রী সহ একাধিক সরকারি প্রকল্পের সার্থক প্রয়োগ রাজ্যের মহিলাদের সার্বিক উন্নয়নে নয়া দিগন্ত খুলে দিয়েছে। এবার প্রান্তিক শ্রেণীর মহিলাদের আত্মনির্ভর ও কর্মসংস্থানের লক্ষ্যে নয়া প্রকল্প শুরু করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

30th  June, 2020
খরা কাটিয়ে ধরা দিচ্ছে
জালে, ইলিশ ওঠা শুরু

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: লকডাউন খতম। ইলিশ ওঠা শুরু হয়ে গেল। টানা ইলশেগুঁড়ি বৃষ্টি আর পুবালি বাতাস— দুয়ের রাজযোটক যোগে জলের উপর দিকে উঠে আসে ঝাঁকে ঝাঁকে ইলিশ। সেই অনুকূল পরিস্থিতি বিরাট তৈরি না-হলেও খরা কাটিয়ে কম-বেশি ইলিশ ধরা পড়ছে সাগরজলে।
বিশদ

30th  June, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লকডাউনের সুযোগে খাদ্যে ভেজাল মেশানোর অভিযোগ উঠছে। এই প্রবণতা বাড়ছে দেখেই রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।   ...

নয়াদিল্লি: এবার লাদাখ ইস্যুতে সরাসরি ভারতের পাশে দাঁড়াল জাপান। শান্তিরক্ষায় ভারতের প্রশংসা করে জাপানের রাষ্ট্রদূত সাতোশি সুজুকি সাফ জানিয়ে দিলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও একটি শক্তির জোরজবরদস্তি করে স্থিতাবস্থা নষ্ট করে দেওয়ার চেষ্টা মেনে নেওয়া হবে না।   ...

সংবাদদাতা, বালুরঘাট: সর্পাঘাতে মৃত্যু হল ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রের। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার জলঘর গ্রাম পঞ্চায়েতের চকভাতশালা এলাকায়। মৃত ওই ছাত্রের নাম দেব সোরেন(১২)।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM